ট্রিকবিডি কে এমন দেখবো ভাবিনি। (সকলের পোস্টটি দেখুন)

Web Development, WordPress Sep 20, 2019 21 Views
Googleplus Pint

এই পোস্ট টা দেখে হয়তো অনেকের খারাপ লাগতে পারে। অনেকেই আবার আমার উপর রাগান্বিতও হতে পারেন। আবার এই পোস্টের জন্য হয়তো আমাকে ট্রিকবিডি থেকে বাতিল ও করা হতে পারে। তাতে আমি কিছু মনে করিনা।কারন ট্রিকবিডি এখন যে সব অনিয়মের কারখানায় পরিনত হয়েছে, তাতে এই ট্রিকবিডির ওপর শুধু আমার না, অনেক পুরনো ভিজিটরেরই মন উঠে গেছে।

ট্রিকবিডি আর আগের মত নেই। আমি মনে করি এর পিছনের একমাত্র দোষ হচ্ছে ট্রিকবিডি টিম দের। তারা বলে যে এমন কোনো লিংক দেওয়া যাবে না যেখান থেকে ফাইল ডাউনলোড করতে ভিজিটরের সমস্যা হয়। আর আপনারা জানেন যে ইনকামের সাইটে ফাইল আপলোড করে সেই লিংক দিলে সেখান থেকে ডাউনলোড করতে কিছুটা সকস্যা হয়। মানলাম সিস্টেম টা ভালো। কিন্তু অনেকেই এরকম সাইটের লিংক দিয়েই চলেছে। রিপোর্ট করেও কাজ হচ্ছে না। কারন, সেই পোস্ট টা ডিলিট করলে ট্রিকবিডি সেখান থেকে যে আয় টা হতো, তা হবে না। আবার যে পোস্ট করছে। তাকে যে পরিমানে টাকা দেওয়া হচ্ছে। সেটা এক প্রকারের অপমান করার মত। পোস্টের মানের ওপর ভিত্তি করে নাকি টাকা দেওয়া হয় Author কে। আমার এর আগের পোস্ট টি ৪ দিনে ১৫ হাজারের বেশি ভিজিট এবং এখন ২৫৫০০ এর ও বেশি ভিউ হয়েছে।। এই জন্যে আমাকে ৫ টাকারও কম দিয়েছে। হয়তো ৩ টাকা কত পয়সা যেনো।
আবার পোস্টের শেষে নাকি নিজের বেশি লিংক শেয়ার করা যাবে না।
তাহলে Author এখান থেকে কি পেলো?
আবার যে কোনো পোস্টের মাঝে ট্রিকবিডির ভিডিও। এবং পোস্টের ২/৩ জায়গাতে ট্রিকবিডির Subscribe বাটন। পোস্ট টা কে অনেকটাই জগাখিচুড়ি পাকিয়ে ফেলে এই অতিরিক্ত অ্যাড। আমার মনে হয় এগুলো না করাটাই ভালো। কারন, রানা ভাই একটা পোস্ট করে সেটা উপরে রাখতে পারেন। আর না রাখলেও তো সেই পোস্ট টা যেমন ই হোক, তা সমস্ত ভিজিটর দেখেন।
আমি আসলে টাকার জন্য পোস্ট করিনাই। ভালো লেগেছে। তাই করেছি। কিন্তু এভাবে যদি Author দের ছোট করা হয়। তাহলে আমি মনে করি ট্রিকবিডি খুব শিঘ্রই Techtunes এর পায়ের নিচে নেমে যাবে। যে ট্রিকবিডি এখনো কিছুটা উপরে আছে। অনিয়মের কথা আর কি বলবো। এখন তো সিনেমার রিভিউ দেওয়া হচ্ছে ট্রিকবিডি তে।
ট্রিকবিডি তো এখন শুধু স্মার্টফোন ইউজার দের জন্য। আগে যেমন আমরা মোবাইল/কম্পিউটার ব্যবহার কারীদের কোনো সমস্যা হলেই ট্রিকবিডি তে খুজতাম। এখন আর খুজি না।
এখানে ভিজিটর দের তেমন কিছুই নেই। কারন, এখানে আগের মত মান সম্মত পোস্ট নেই। একজন ভালো Author এর মূল্য নেই। Author এর সম্মান নেই। আছে শুধু ট্রিকবিডির admin প্যানেলের পকেটে টাকা। মানে তাদের পকেটই ভারি হতে হবে। এটাই সিস্টেম। আমাদের তাতে কোনো রাগ/অভিমান নেই। কিন্তু এ কেমন ট্রিকবিডি? মাঝে মাঝে মনে হয় রানা ভাই মনে হয় এই ট্রিকবিডি কে কারো কাছে বিক্রি করে দিয়েছে।
পোস্ট প্রতি এই ৩ টাকা না দিলেও কিন্তু একজন ভালো Author ট্রিকবিডির সাথেই থাকবে। আমার কিছুই বলার নেই। তবে আমি আশা করি ট্রিকবিডির Admin Pannel থেকে বিশেষ করে Author দের দিকে কিঞ্চিৎ দৃষ্টিবান হোউক।

অনেক কিছু লিখতে ইচ্ছা করলেও আর লিখছি না।

কারন মন টা আসলে আর ট্রিকবিডির সাথে থাকতে চাচ্ছে না।

তাই হাত দিয়ে টাইপ করতেও আজ অসহ্য লাগছে।

পরিশেষে আমি আবারো ট্রিকবিডি প্যানেল কে অনুরোধ করবো।

“ট্রিকবিডি আপনাদের হতে পারে। হতে পারে এটাকে অনেক কষ্ট করে অনেক দূর এগিয়ে দিয়েছেন। কিন্তু এই সাইটের প্রতি অনেক মায়া জর্জরিত ট্রিকবিডির পুরাতন ভিজিটর দের। ঠিক যেমন মায়া থাকে পরিবারের একজন সদস্যর প্রতি। যত ব্যস্তই থাকি না কেনো, সকালে ঘুম থেকে উঠে আর রাত্রে ঘুমানোর আগে একবার করে হলেও এই সাইটে আসি। শুধু আমি নই, অনেকেই। কিন্তু এসে কি দেখে? কেউ সিনেমার রিভিউ, কেউ বা দিয়েছে মোবাইল দিয়ে নিজের সাইটের কোড। আর কত কি রে ভাই?!

আবার তাদের পোস্টের ভুল ধরিয়ে কম্মেন্ট করলে যে রিপ্লাই টা তারা দেয়। মনে হয় ট্রিকবিডি তাদের আব্বাজানের। একটু ‘টু’ শব্দ করলেই আমাকে ক্রসফায়ারে দেবে।

যাইহোক, আর ভালো লাগছে না।

পারলে ট্রিকবিডি কে ভালো ভাবে পরিচালনা করুন। না পারলে ভালো মোডারেটর নিয়োগ দিন। তবুও বলছি। এই ট্রিকবিডি আপনাদের বানানো হলেও, এটা কে নিয়ে যা খুশি তা করার রাইট আপনাদের নেই।

ভালো থাকুন।

আর ভালো রাখুন।

না হলে জঙ্গলে যেয়ে আবাস গড়ুন।

আমার ফেইসবুকঃ- Tuhin Islam
আমার ইউটিউবঃ- etc Search

The post ট্রিকবিডি কে এমন দেখবো ভাবিনি। (সকলের পোস্টটি দেখুন) appeared first on Trickbd.com.

Topic Vote :
1livingmylife12006
Contributor

BB Links

  • Link :
  • BBcode Link:

পাঠকের মন্তব্য

Latest Updates

নেমচিপের মতো ডোমেইন হোস্টিং সার্ভিস কিনুন এখন বিকাশ বা রকেট পেমেন্ট করে । সকল ডোমেইনের সাথে পাচ্ছেন Who.IS Guard একদম ফ্রী তে
1livingmylife12006 4 days ago Comments Off on নেমচিপের মতো ডোমেইন হোস্টিং সার্ভিস কিনুন এখন বিকাশ বা রকেট পেমেন্ট করে । সকল ডোমেইনের সাথে পাচ্ছেন Who.IS Guard একদম ফ্রী তে