দেশে ফিরছেন না সাকিব

খেলাধুলার বিবিধ Apr 22, 2019 64 Views
Googleplus Pint

ইংল্যান্ড বিশ্বকাপ উপলক্ষে আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প। গত মঙ্গলবার বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। আঙুলের ইনজুরি কাটিয়ে দলের গুরুত্বপূর্ণ সদস্য এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্বকাপ স্কোয়াড দিয়েই আবারও ফিরে আসেন বাংলাদেশ দলে। দলে ডাক পাওয়ার পর পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)পক্ষ থেকে ভারতে থাকা সাকিবকে দেশে ফিরে আসার জন্য চিঠি দেওয়া হয়।

ইন্ডিয়ান ক্রিকেট লিগে (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি দল সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে ভারতে আছেন সাকিব আল হাসান। দলটির হয়ে আসরের প্রথম ম্যাচে মাঠে নামেন সাকিব। কিন্তু পরের সাতটি ম্যাচে টানা বিশ্বসেরা এই অলরাউন্ডারকে সাইডবেঞ্চে বসিয়ে রাখে হায়দরাবাদ দল। তাই ভারতে বসে না থেকে দেশে ফিরে দলের সঙ্গে প্রস্তুতি ক্যাম্পে যোগ দেওয়ার চিন্তা থেকে সাকিবকে ফিরে আসার চিঠি দেয় বিসিবি।

কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন,এখনই দেশে ফিরছেন না সাকিব। বরং আইপিএল দিয়েই বিশ্বকাপ প্রস্তুতি সারবেন এই বাঁহাতি অলরাউন্ডার। বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প এবং সাকিবের দেশে ফেরা নিয়ে আজ সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন আকরাম খান।

আকরাম খান জানান, আসন্ন আয়ারল্যান্ড সফরে দলের সাথে সরাসরি যোগ দিবেন সাকিব আল হাসান। বর্তমানে আইপিএল খেলতে ভারতে অবস্থান করছেন তিনি বিধায় এখনই দেশে আসা হচ্ছে না তাঁর। সাকিবের দেশে না আসার খবরটি নিশ্চিত করে তিনি বলেন, ‘সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এখন কয়েকটি ম্যাচ খেলার সম্ভাবনা সৃষ্টি হয়েছে সাকিবের। আর এ কারণে আপাতত ভারতেই থাকছে ও।’

সাকিবের দেশে না আসা এবং হুট করে হায়দরাবাদের হয়ে খেলার সুযোগ তৈরি হওয়ার কারণ জানিয়ে আকরাম খান বলেন, ‘সানরাইজার্সের হয়ে একজন বা দুজন খেলোয়াড়ের শিগগিরই চলে যাওয়ার কথা রয়েছে। যদি চলে যায়, তাহলে সাকিবের খেলার সম্ভাবনা আছে। আর ও যদি সেখানে ম্যাচ খেলতে পারে তাহলে সেটা সাকিব ও বাংলাদেশ দল উভয়ের জন্যই ভালো।’

Topic Vote :
Tomarwap
Administrator

BB Links

  • Link :
  • BBcode Link:

পাঠকের মন্তব্য